চমকে দিয়ে বদলে  দিবো, মর্তের স্বপন সোনার জগৎ  খানি
কবি'রা সব মেতে উঠ কলম ধর,গর্জনগানে,লিখ কেবল বানী।
আগুন  জ্বালাও অত্যাচারীর,হুহু হুংকারির উত্তাপ ক্রু ব্যভিচার,
খাতায়,  পাতায়  কাব্য  সাজাও, সবার  তরে লিখ  সমাচার।
স্তব্ধ  করো  মহিষাসুর,  কাব্যের   বানে, অচল  করো  হাত,
সাহিত্য সাজাও বাজনা  বাজাও উল্কাবেগে করো  কুপোকাত।
ছায়ারূপে চাউনি দাও  কলম দিয়ে, কাব্যনলে জ্বলন্ত রবি কর,
মুকুটমালা  ছিনিয়ে নাও,বধ করো রাবণ, লক্ষন ভ্রাতা  শশধর।
গৌরবে সাজাও নিজ ভূবন, প্রেমের অমৃতস্নানে কংস করো বধ
অমরাবতীর ফুলের সুগন্ধ বিলাওসৌরভে,কাব্যে ছড়িয়ে শত'মত।


রচনা
১৭।০২।২০১৪