এই তুমি কি ভাবছো গো...?
ওরে দুষ্ট.........তুমি কি হারিয়ে গেছো ভাবের মোহনায় ?
হাসছো কেনো মিটিমিটি ?
ওহ বুঝেছি তোমার আরেক টা মিষ্টি পান দরকার এই তো ?
উমঃআ....কে দেখলো,কে দেখলো,(চৌদিক তাকিয়ে) কেউ দেখেনি।
তবুও মুখ ভার করে থাকবে ?
আচ্ছা আমি ও রাগ করলাম,হুম বলে দিলাম,
উমঃ আ...............
ওরে দুষ্ট!!এত্তো বড় চালাকি আজ আমি তোমাকে...।
সুযোগ বুঝে কাজে ঝাঁকিয়ে দিলে ?
এই চলনা গো আজ লং ড্রাইভে যাবো কাল তো হেলমেট নিতে ভূলে
গিয়েছিলাম এই জন্য পুলিশ ফাইন ঝেড়েছে,আজ তাঁর নাকের
ডগার উপর দিয়ে মোটর বাইক চালাবে উজান দখিনা বাতাসে,
আমি চুপটি করে তোমায় আঁকড়ে  ধরে রাখবো।
কী!! তোমার অফিস আছে ? আচ্ছা তোমার অফিসের বস এঁর নাম্বার টা
দাও আমি ছুটি নিয়ে দিচ্ছি ।
হ্যালো......
এই আমার আঁচল টা একটু ভাঁজ করে দাও না গো ,ধরো ধরো প্লীজ...।
কী!! সবায় বলবে বউ এর আঁচল তলে তুমি ......
না গো না পতিবর,আসলে ভালোবাসায় সব হয় শাসনে নয় ।
এই কি  করছো... কি করছো......ঐ দ্যাখ মা এলেন বলে-হিঃহিঃহিঃ
ধরতে পারলে না-হিঃহিঃহিঃ
কী আরেক টু চেপে ধরতাম ?আচ্ছা ঠিক আছে  ধরলাম।
তুমি সামনে তাকাও।
এই আমার আমার আঁখির দিকে নয়,সামনে ...সামনে।
কী আমার নয়ন দিয়ে সামনে তাকাবে ?
আচ্ছা তাকাও। আজ হারিয়ে যেতে নেই মানা ।
তোমার মাঝে  নিজেকে হারাবো।


রচনা
২৪।০২।২০১৪