নগ্ন আকাশ,
কেবল বেহাইয়া বাতাসে আমায় শিহরিত করে যাচ্ছে নগ্ন আকাশ,
কেবল বেহায়া বাতাসে আমায় শিহরিত করে যাচ্ছে অশোভন আচরণে
এলোকেশী ঘনকালো চুলগুলোকে মনে হচ্ছে তুলে নিয়ে যাবে উড়িয়ে
আমি দিশেহারা, দোপাট্টাটাও যেন ছিড়ে ফেলবে হায়নার মত বড় অদ্ভুত।
ত্বকও যেন শুকিয়ে টান টান, হাতের লোমগুলোও যেন আজ বড্ড অসহায়,
মেকাপের নেকাব আবরণ যেন ক্ষয়ে যাচ্ছে  অচেনা অস্থিরতার বাহুডোরে ।
তবুও শেষ বিকেলের পড়ন্ত রোদ আমার অধরে ছুঁয়ে যাচ্ছে চন্দনের সুবাসে।
একটু পরে সন্ধ্যা নেমে আসবে। পাখিরা নীড়ে ফিরে যাবে, আলো আঁধারের
ঘরে  করবে বসবাস ।
না আর ভালো লাগছে না, সে আসবে বলেছিলো, -ধুর ছাই!!


রচনা
০৮/০৩/২০১৪