হাঁটছিলাম আমরা
বেশ লাগছিলো পড়ন্ত বেলায়
আকাশের এই রূপ টা বেশ চমৎকার !
মনে ছোঁয়া দিয়ে যায় ,যদি সঙ্গের সঙ্গী সাথে থাকে
মনের একাকিত্তে ভালো লাগার প্রেরণা ভর করে অনুভবে,
হাতে হাত ধরে এগুচ্ছি,
প্রাণের পরশ, উষ্ণতা ভালোবাসা,ভালোলাগার চাহিদা বুঝি
কেবল একান্ত প্রিয় মানুষটির কাছে ঘেঁসা থেকে উৎপত্তি হয় !!
বিশ্বাস হয় নি আগে কোন দিন, বৌদি বলতেন প্রায় সময়
পাত্তা ও দিতাম না ,পাগলপণ ভেবে  তাচ্ছিল্য করতাম ।
এই তুমি কিছু বলছো না যে ?
আরেকটু রোমান্টিক হও ক্ষতি কি !!
এই শুন না,জানি তুমি তো সিগারেট শুকে ও দেখো না -
আজ একটা সিগারেটে সুখ টান দাও না গো ,প্লীজ আমি দেখি ...
আমার বান্ধবীর বর না কি সুন্দর করে সিগারেটের লেজে টান দিয়ে
ধোয়া ছাড়ে  চোখ,নাক শুভ্রতায় আবরনে ঢাকা হয়ে যায়
আমার বেশ ভালো লাগে  তুমি ও প্লীজ..................।।
বাসায় গিয়ে এক প্যাক মদ ও গিলবে কেমন ?
জীবন টা কে উপভোগ করো ই-আর ......।


রচনা
২৫।৩।২০১৪