রঙচঙে সুমধুর চিঠি আজও ভাঁজ করে রেখেছি যতন করে,
মমতা দিয়ে লেখা,যেন কবুতরের বুলি পুরো চিঠি জুড়ে ।
ব্যাকরণ হার মেনেছে যেন,ভাষার দাপটে,চিঠির অস্তিত্বে,
কথায় কথায় লিখতে"ভালোবাসি"ঘুরপাক করে আজ ও মস্তিকে।
লাল,নীল কলমের কালীতে ভরা তোমার প্রতিটি চিরকুটে
ভাষার বিন্ন্যাস মণিহার,দেখাতে কতো স্বপ্ন,স্বপ্নের সিঁড়িঁ
চলবো ঘিরি ঘিরি,জীবনের সুমধুর পারাবার ।
লিখতে তুমি"ঐশ্বর্য আমি","রোশনী-আমি" তোমার
মন সাম্রাজের আঙ্গিনায়,তবে কেন হতাশার প্লাবনে প্লাবিত
আমি,তুমি চলে গেছো অন্য ঠিকানায় ?
ভাঁজ করা চিঠির মতো জীবন, আজ ও ভাঁজ হয়ে আছে
তোমার অপেক্ষায়,শান্তি সুখের প্রদীপ জ্বলবে শুধু
মন গ্রহে ,কেবল তার প্রতীক্ষায় ।


_________________________________