খ্যাঁশ্‌ খ্যাঁশানি দাদু আমার আবল তাবল কয়,
আমি নাকি তাঁর প্রাণের পাখি,মুখে যষ্টিমধু রয়।
বাঁদর–নাচন ধুপধুপিয়ে,আদর স্বরে গান গায়,
মুচকি হাসি কট্‌কটে পান খেয়ে দাদু,দোতারা বাজায়।
জোছনা রাতে দাদু আমায়,গল্পের ঝুলি শুনায়,
আমি নাকি তাঁর বউ এর মত,খিলখিলিয়ে কয়।
রূপের বাহার দাদির নাকি,দাদুর আজো মনে পড়ে,
ঝিকমিকিয়ে দাদুর জীবনে এসেছে ঘর আলো করে।
ফসল ফলিয়েছে দাদু আমার কত না যতন করে,
সোনার সংসার সাজিয়ে দাদি চলে গেলেন পরপারে।
আমার আঁখিপাতে নাকি দাদির জলছবি ভ্রমর কালো কেশ,
আমার রূপের গড়ন,চলন বলন বলতে দাদুর নাইকো কোন ক্লেশ।
আমি নাকি তাঁর ছোট গিন্নি মিন্নি মিন্নি কয়,
লাজে মরি,আঁচল ধরি,শরমে মুখ লুকায়।


বিঃদ্রঃ-যাঁরা আমাকে "শুভ নববর্ষের" শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের সবার জন্য আমার তরপ থেকে প্রতিশুভেচ্ছা  জানাচ্ছি। সময়ের দোটানায় পড়ে আপনাদের প্রতিউত্তর না দিতে পারাই আমি ভীষন ভাবে লজ্জিত।আমায় ক্ষমা করবেন।ভালো থাকবেন সবায়।আপনাদের সবার দোয়া/আশীর্বাদ কামনা করছি।