স্বপনপসারি আমি কবি হতে চাইনা আর
কণ্ঠরোধ করা দায়সারা কবিতা শুধু লেখাই সার
ভাঙ্গা সিন্দুকে চুরি করা লোকও আজ ধনী
মোরা শুধুই সপ্তাহ কাটাই, বসে বসে দিন গুনি
ভ্রুক্ষেপ নেই যাদের জনতার প্রতি, তারাই নেতা- আমলা- মন্ত্রী
তোমাদের দের চেয়ে একহাত বড় তোমাদেরই ষড়যন্ত্রী
কল্পিত আসনে বসে বসে তোমরা সাজ যতই রাজা
গরীবের ক্ষোভ উগরানো হলে পেয়ে যাবে ঠিক সাজা
মঙ্গল হোক সকলের এটুকু চেয়েও আজ চক্ষুশূল
গুন্ডা পুষে তাদের গেলাও সবই আমাদের ভুল
সুখ- শান্তি কেড়ে নিলে সব এবার বিদেয় হও
নইলে তোমাদেরকেই পিটিয়ে দেখব কেমন সও
অন্যায় সয়ে সিটিয়ে থাকা মেরুদণ্ডহীনের দল
পথের সঠিক দাবীদার এবার কে হবে তোরাই বল ?
তোদের কাছেই তোলা রইল এবারের প্রশ্নের ঝুলি
আগামী ভোরের নতুন সকালে যেন ফোটাস মুখের ব্রজবুলি ?