আজ ভোর হতে
যাব শিউলিফুল কুড়াতে
সাজাব সারা বাড়ি
চন্দন আর খড়ি,
দিয়ে আঁকবো আল্পনা
আমার মধুর কল্পনা।
রাত্রি হবে কখন শেষ
হঠাত্‍ এ ঘুমের ক্লেশ,
জানিনা কখন সকাল এসে
রাত্রিকে দেবে মুছে,
সেইক্ষনে আমার স্বপ্ন জাগবে
শিউলি গাছের নীচে।


আজ শরতের সুরের বাণী
শিশির ভেজা ঘাসের ধ্বনি,
আমার মনের স্পন্দন
ভরিয়ে দেবে সারা অঙ্গন।
নদীর ঘাটে কাশের দোলা
নীল আকাশের মেঘের ভেলা,
স্বপ্নপরীর হাতছানি
ও শরত্‍ আমার প্রাণের মণি।