20 শে ফেব্রুয়ারিতে ঘটে যাওয়া আমার সাথে একটি অভিজ্ঞতা শেয়ার করছি। .........


আমি সেইদিন বইমেলায় গিয়েছি বান্ধবীর সাথে। আমি ভেবেছি নতুন লেখিকা হিসাবে আমার বই নিয়ে কিছু কথা বলবো টিভি চ্যানেল এর সামনে। হঠাৎ আমার বান্ধবীর খালাতো ভাইয়ের ছেলে বললো "সুদীপ্তা আপু" ঐ যে একটা ইউটিউব চ্যানেল থেকে লেখকদের সাক্ষাৎকার নিচ্ছে। আমি খুব আইসক্রিম খেতে ভালবাসি। আমি অতি আগ্রহ নিয়ে আইসক্রিম খেতে খেতে সেখানে গিয়ে বললাম নতুন লেখকদের সাক্ষাৎকার নেয়া হয় কিনা। আমায় বললো তার(এক লেখিকা) পরেই আমায় দিতে। খুব সুন্দর সাক্ষাৎকার দিলাম। শেষে জানতে পারলাম মহিলা উপস্থাপিকা বাধ্য করেছে শুটিং করতে ভিডিও ম্যানকে দিয়ে! আমাদের ছয় জনকে বলেছে অবশ্যই  Massline television সাবস্ক্রিব(তার উচ্চারণে সমস্যা ছিল) করতে। আমার থেকে আমার নাম; বইয়ের নাম আর ফোন নাম্বার রাখলো। সেইসাথে আমি আমার একটা বই কিনে তার স্টলে দিলাম। আমার বান্ধবী বলেছিল বইটা না দিতে কিন্তু আমি ভেবেছি ইউটিউব তো অনেকেই দেখে। তাই আমার এবং আমার বইয়ের পরিচিতি পাবে! তারা সার্চ দিয়েছিল। এই নাম কোন ইউটিউব চ্যানেল নেই। আমার এই বোকামির জন্য আমার বান্ধবী আমায় নিয়ে মজা করেছে। আমায় বলে চ্যানেলটা সাবস্ক্ৰীৰ করো! আমার সাক্ষাৎকার নাকি অনেক সুন্দর হয়েছিল তবে তা ছিল উলো বনে মুক্ত ছড়ানো!
......... "ইউটিউব দেখে অতি আগ্রহ দেখিয়ে আমার পেছনে Mass নয় দিয়াশলাই জ্বালিয়ে দিলো"! আমার বান্ধবীর মতে।