সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি)

সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি)
জন্মস্থান সিলেট , বাংলাদেশ
বর্তমান নিবাস টরন্টো , কানাডা
পেশা ফিন্যান্সিয়াল এডভাইসর, ওয়ার্ল্ড ফিন্যান্সিয়াল গ্রুপ (WFG), টরন্টো, কানাডা।
শিক্ষাগত যোগ্যতা এম.বি.এ. (ফিন্যান্স ও ব্যাংকিং)

সুহেল ইবনে ইসহাক একইসাথে একজন লেখক, কলামিস্ট এবং কবি। ফাইনান্স ও ব্যাংকিং-এর উপর এমবিএ করেছেন সাউথইস্ট ইউনিভার্সিটি থেকে। ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল একাডেমিতে (বিবিআইএ) সিনিয়র শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন ২০০২-২০০৫ সালে। পরবর্তীতে ২০০৫-২০১৪ সালে তিনি যমুনা ব্যাংকে কাজ করেন। ২০১৪ সালে পরিবার সহ তিনি কানাডার টরন্টোতে অভিবাসন করেন। তিনি বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকা, সংবাদপত্র ও বিভিন্ন ব্লগে কবিতা, কলাম, আর্টিকেল, গীতি কবিতা ইত্যাদি লিখে আসছেন। তিনি লিটল ম্যাগাজিন "আয়না"-র সম্পাদক ছিলেন। তাঁর প্রথম বই "হৃদয়ে আঁকা ছবি" লিখেন ১৯৯৮ সালে। ২০০১ সালে তিনি অন্বেষা সাহিত্য সংসদ প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ২০১৫ সালে তিনি অন্বেষা সাহিত্য সংসদ কানাডা-র প্রতিষ্ঠা করেন।তিনি কানাডার বহুল প্রচারিত বাংলা সাপ্তাহিক "বাংলা কাগজ" পত্রিকার সহযোগী সম্পাদক হিসেবে দীর্ঘদিন থেকে কাজ করে চলেছেন। তিনি রোটারি ইন্টারন্যাশনালের সাথেও জড়িত রয়েছেন। তিনির আরো প্রকাশিত কাব্যগ্রন্থ "নিঃশব্দের নিশ্বাস " (২০১৭) এবং গীতিকাব্য " জীবন নদের ঢেউ "(২০১৭)।

সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি) ৮ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি)-এর ১৮১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/১১
২/১১
২২/১০
১৭/১০
৪/১০
১/১০
২১/৯
১৯/৯
১০/৭
৮/৭
১৯/৫
১৭/৫
১৬/৫
৯/৫
২০/৪
২৭/২
১৭/২
৯/২
১৭/১
১৭/১২
১৮/১১ ১১
১৫/১১
১২/১০
১২/৬ ১৬
২০/৫
৮/২ ১৭
৮/২ ১০
৯/২
১৩/১
১২/১২
১০/১২
৯/১২
২৫/১১
২৪/১১
৩/১১
২৯/৬
৩০/৫ ২৭
২৮/৫ ১০
২২/৫ ২৬
২০/৫
১৯/৫
৯/৫ ১৬
২৯/৪
১৯/৪
১১/৪
১৬/১২
২৬/১১
২/৮
৩০/৭
২৬/১১

এখানে সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি)-এর ১২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/১০
৩০/৯
২১/৯
১৪/৭
১০/৫
১৪/২
৬/২ ১০
২/৯
১৯/৬
২১/১০
১০/৮
৮/৮

এখানে সুহেল ইবনে ইসহাক (ইন্দীবর কবি)-এর ৩টি কবিতার বই পাবেন।

“নিঃশব্দের নিঃশ্বাস” “নিঃশব্দের নিঃশ্বাস”

প্রকাশনী: জলছাপ প্রকাশন
Jibon  Noder  Dheu Jibon Noder Dheu

প্রকাশনী: Jolchap
হৃদয়ে আঁকা ছবি
হৃদয়ে আঁকা ছবি
হৃদয়ে আঁকা ছবি

প্রকাশনী: আর্টলাইন