ল্যান্ড ফোন :
শয়নকক্ষ হোক বা বসিবার ঘর
অন্দরমহলের শোভা যে আমি
অফিস ই বল আর টেলিফোন বুথ
তোমার মত নইকো দামী।


মোবাইল :
তোমার আবার কি শোভা ভাই ?
থাকত পড়ে ঘরের কোণে
আমার মত কি ভালোবাসা পাও ?
তোমার কথা কি কারো পরে গো মনে।


ল্যান্ড ফোন :
সাবেকীআনার পরিচয় আমি
বাজলেই সবাই শুনতে পায়
সবার মাঝে ঠাঁই যে আমার
হারাবার কোনো নেইকো ভয়।


মোবাইল :
তোমার মত আমি ঘরকূণো নাকি ?
যেথা খুশী আমি সেথায় যাই
সবার কাছেই থাকি যে আমি
আমার মত কারো কদর নাই।


ল্যান্ড ফোন :
কদরের কী বুঝবে তুমি
তোমায় বলা শুধুই মিছে
অন্য কাউকে লাগলে ভাল
তোমার কদর যাবে যে ঘুঁচে।