জানো স্বপ্ন দেখতে না আমার খুব ভালো লাগে
স্বপ্নের মাঝে মনে কত অনুভূতি জাগে।
মনে হয় এই ভাবেই কেটে যাক সারাটা জীবন,
এই ভাবেই বিভোর থাকুক মন
কিন্তু যখন স্বপ্নের ঘোর কাটে
নিজেকে পাই জীবনের ঝঞ্ঝাটে
যখন মনে হয় এতো শুধুই স্বপ্ন
তখন দুনয়নে জল আসে,
নিজের বোকামিতে মন নিজেই তখন
নিজেকে ব্যঙ্গ করে হাসে
ভুলে যাই তখন স্বপ্নের কথা
থেকে যায় শুধু মরমের ব্যাথা
তখন নিজেকে বড় একা একা লাগে
জানো স্বপ্ন দেখতে না আমার খুব ভালো লাগে।
না পাওয়ার ভয়ে যা চাইনি কখোনো
স্বপ্নের মাঝে তার সবকিছু চাই
চাইলেও যাকে পাবো না কখোনো
স্বপ্নে তাকে আপন করে পাই
স্বপ্নের জগতেই এই জীবনটা কাটাই
জীবনের সব আশা স্বপ্নতেই মেটাই
না জানি কতটা সময় কাটে এইভাবে
স্বপ্ন আর ছলনার সেই ঊত্সবে
মনে হয় এমনি করে ভাবিনি কেন আগে
জানো স্বপ্ন দেখতে না আমার খুব ভালো লাগে।