জানো স্বপ্ন দেখতে না আমার খুব ভালো লাগে
স্বপ্নের মাঝে মনে কত অনুভূতি জাগে।
কিন্তু কোনো স্বপ্নই মোর হয়না পূরণ
এও জানি না কিবা তার কারন ?
হয়তো স্বপ্নে যেহেতু সব পেয়ে যাই
তাই বাস্তবে এসে সবকিছু হারাই
এই ভাবেই স্বপ্নে সব জয় করি
আর জীবনে করি একটু পাওয়ার লড়াই।
কখোনো আবার দু:স্বপ্নও আসে স্বপ্নের মুখোশে
আশাও কখোনো ধরা দিতে চায় নিরাশার আবেশে
সে দিক দিয়ে দু:স্বপ্ন নিরাশ করেনি মোরে
বন্ধু ভেবে নিয়েছে সে আমায় আপন করে।
সব দু:স্বপ্নই সত্যি হয়েছে বুঝি আজ
চলেছি জীবন পথে সেই বন্ধুর হাতটি ধরে।
স্বপ্নে আর আমার আগের মত অনুভূতি জাগে না
না এখন আর আমার স্বপ্ন দেখতে ভালো লাগে না।
স্বপ্নের মাঝে কিছুক্ষনের জন্য আনন্দ পাই বটে
সুখের আজানা সাগরে মনটা হারায়
কিন্তু স্বপ্ন যখন বাস্তবে এসে ভাঙ্গে
সেই স্বপ্নই সারা জীবনের ব্যাথা দিয়ে যায়।
যা কিছু রচনা করেছিলাম স্বপ্নের মাঝে
মুছে যায় সবকিছু বুক ভরা কান্নায়
পেয়েও হারিয়ে ফেলি সবকিছু মুহুর্তে
শুধু সেই স্বপ্নের চিতা রয়ে যায়
স্বপ্ন এখন খুশীর বদলে বেদনাই শুধু দিয়ে যায়
কান্না ভেজা দুচোখে আজ কত স্বপ্ন রং হারায়।