মনের ভিতর আজানা খুশী
প্রথম যখন তোর দেখলাম মুখ
ব্যাথার মাঝে সুখ খুঁজে পাওয়া
একেই বুঝি বলে সন্তানসুখ।


যখন তোকে প্রথম নিলাম কোলে
ঘুমিয়ে ছিলিস তখন যে তুই
ছোটো ছোটো হাত আর ছোট্ট দেহ
ভয়ে ছিলাম তোকে কি করে ছুঁই।


সেই দিন আর আজকের দিন
তিনটি বছর পেরিয়ে যে যায়
কি করে সময় কাটে বুঝিতে না পারি
এই আসে দিন এই চলে যায়।


রাতভর জাগা তোর সাথে আর
তোর সাথে সেই লুকোচুরি খেলা
ছোটো ছোটো হাতে আদর মাখানো
তোর সাথে সেই খুশীর মেলা।


মা বলে যেদিন ডাকলি প্রথম
খুশীতে আমি হারিয়ে গেলাম
এর বেশী সুখ হয় কী জীবনে
মনে হল আমি সবই যে পেলাম।


রেগে গিয়ে যখন কান মোলা দিই
দুনয়ন তোর করে ছলছল
একটু হেসে কোলে তুলে নিলে
উধাও নিমেষে তোর চখের জল।


কখোনো ছোটো মান অভিমানে
ফিরিয়েছি যখন তোর থেকে মুখ
"মা তুমি রাগ করোনি তো" বলে
জড়িয়ে গলা ভরিয়েছিস বুক।


সকল স্বপ্ন আর স্নেহ ভালবাসা
আজ সবই শুধু তোর জন্য
তোকে পেয়ে পূর্ণ হয়েছি আমি
তোকে পেয়ে হয়েছি আমি ধন্য।