ভালবাসার জন্ম মনের অন্তরে,
ভালবাসা, সে তো এক অনুভূতি,
সে হাসতে জানে, কাঁদতে জানে,
জাগে সে মনে কারুর প্রতি।
ভালবাসা এক কষ্টদায়ক আনন্দ,
ভালবাসা এক মিষ্টি যন্ত্রণা।
ভালবাসা মনে খুশীর ছোঁয়া লাগায়,
ভালবাসা তো এক রঙ্গিন ছলনা।
কত যে ঢেউ আছড়ে পড়ে মনে
মনের ভিতর ওঠে যে কত ঝড়
সকল সময় সঙ্গে থাকে সে
কাজের মাঝে খোঁজে সে অবসর।
ভালবাসা হল প্রথম বৃষ্টির ফোঁটা,
ভালবাসা, ঠিক যেন বসন্তের ছোঁয়া,
ভালবাসাই গ্রীষ্মের তপ্ত রৌদ্র,
ভালবাসা শীতের মাতাল হাওয়া।
ভালবাসা মনে শিহরণ জাগায়
ভালবাসা মনকে করে উত্তল
ভালবাসা মনকে বেদনায় ভরায়
ভালবাসা চোখে আনে জল।
ভালবাসা মন ভেঙ্গে যায়
ভালবাসা জীবনে আনে হতাশা
ভালবাসা এক না বোঝা তৃষ্ণা যেন
ভালবাসাই বাঁচার সকল আশা।