তুমি তো শুধু নও কবিতা
তুমি যে আমার মনের কথা
কিছু না বলা ভাবনা আমার
মনের কিছু গোপন ব্যাথা।
কবিতা তুমি বন্ধু আমার
সদাই পাশে থেকো
আমার সকল মনের কথা
তুমি গোপন করে রেখো।
না ভোলা সেই পুরানো স্মৃতি
বুক ভরা সেই যন্ত্রণা
হাঁসিতে মাখা দিনগুলো সেই
স্বপ্নে ভরানো সেই ছলনা।
ভালো লাগার প্রথম ছোঁয়া
ভালবাসার সেই অনুভূতি
সবই তোমায় বলতে পারি
তোমায় বলতে নেইকো ক্ষতি।
অতিতের সেই দিনগুলো আর
বর্তমানের রঙ্গিন ছোঁয়া
আমার কাছে বড়ই প্রিয়
ভবিষ্যতের অজানা মায়া।
হাসি কান্না মান অভিমান
মনে যত অনুভূতি আছে
সবই তোমায় বলি আমি
বোলোনা তুমি কারোর কাছে।