যে না কভু ভালবাসলো তোরে
তারে ক্যামনে ভালবাসলি রে বধূ
চোখের জলে ভাসালি তরী
নিজেরে দিলি যে ব্যাথাই শুধু।


পারলি না কাউরে আপন করতে
মানুষরে তুই চিনলি না
মন দিয়ে তুই কিনলি রে ব্যাথা
কই মনটা তো কিনতে পারলি না ?


যে বাঁশী শুনে মুগ্দ্ধ হয়ে
মনে মনে ভালোবাসলি তারে
বুঝলি না বধূ একটি বারো
সে বাঁশী নয় যে তোর তরে।


সে বাঁশী তো ছিল মন ভোলানো
সে তো ছিল শুধুই ছলনা
সেই ছলে তুই ভুললি রে বধূ
পেলি রে মিছেই যন্ত্রণা।


নিলি না যার থেকে কোনো কিছুই
তারেই বধূ তুই সব দিলি
দিলি যে তোর মনটা তারে
বিনিময়ে চোখের জল নিলি।


মনে মনে যারে সব দিলি তুই
বললি না তারে মনের কথা
যাবার সে যে গেলই চলে
খুশীর বদলে পেলিরে ব্যাথা।