কতদিন তুই আসিস না বাড়ি, আজ নিয়ে তিন মাস
আয় না বাবা দুটো দিনের তরে ,যদি একটু সময় পাস।
শুধু ফোনে কথায় জুড়ায় না প্রাণ, চোখ খুঁজে তোর মুখ
কতবার করে তোর ছবি দেখি, তবু কেঁদে ওঠে কেন বুক?
আমি রাতদিন শঙ্কাতে থাকি, ভোরে উঠে রোজ ভাবি
মিথ্যা বলে নাস্তা না করে এই বুঝি ক্লাশে দৌড়ে যাবি।
শুনেছি আজকাল চুলগুলো নাকি রাখছিস বড় করে
আয় না খোকা নখগুলো তোর কেটে দেই -হাতে ধরে।
শীত চলে যায় মাঘ যে ফুরায় ফাগুন দরজা নাড়ে
তুই না এলে দুধ পিঠা আর ভিজবে না এবার জারে।
ফারুকের বউ পিঠা বানালো দিয়ে গেল এক বাটি
বাবা মুখে দিয়ে উগড়ে দিল, বিড়ালটা খেল চাটি।
এবার আয় খোকা মুখখানি তোর ভাল করে দেখে নেই
যাতে করে আর তৃষ্ণা না লাগে, না দেখে অল্পতেই।


কিছু কথাঃ বেশ কিছুদিন ধরে আসরে সময় দিতে পারছি না। class, lab, ct, lab report,tuitioni এইসব নিয়ে এত ব্যস্ত যে কবিতা লেখারও ফুরসত নাই- মাঝে মাঝে মনে হয় কাঠ-খোট্টার engineering পড়তে এসে কবিতাকে সঙ্গী করা মনে হয় ভুলই হয়েছে। buet life টা আসলেই boring, যখন ক্লাশ থাকে তখন একটানা ক্লাশ  bore করে আর যখন ছুটি থাকে তখন একটানা ছুটিও boring হয়ে যায়।