আমি এক ব্যর্থ মানুষ, সবখানে মোর ব্যর্থতা
চাইতো আমি সব হতে ভাই-সফলতার স্বল্পতা।
কোন কাজই পারি না ভাল, স্বপ্ন আমি দেখি বেশ
এক্সামেতে ফেল করে ভাই পড়াশোনা আমার শেষ।
লেখালেখি করব বলে ধরেছি আমি কলমখানি
ঘষামাজা ছাড়া কোন কাজ তো আমি নাইকো জানি।
খেলার মাঠে গেলে পরে বলটা আমি পাই না খুঁজে
ব্যাট হাতে ভাই ভারি ভাল, প্রথম বলেই স্ট্যাম্প ঘুচে।
রাজনীতিতে চেলাপেলার মোসাহাবি করেই কাটে
হোটেল আমি দিয়েছিলাম নিজে খেয়েই ব্যবসা লাটে।
প্রেমিকাকে অফার দিলে ইভ-টিজিং এর মামলা দিবে
ভয়েই আমার প্রেম-হৃদয়ের আলোটুকু গেল নিভে।
বাবা-মায়ের সোনার ছেলে , দেখরে চেয়ে আমার হাল
মুখ দিয়ে মোর উড়ছে ধোঁয়া-এভাবেতেই যাচ্ছে কাল।
ধর্মে আমার মনোনিবেশ- শুক্রবারেই দেখা ভার
একাল গেল ব্যর্থতাতে-ওকালের ভার খোদার পার।