বিশেই আমি বিষ করেছি পান
এত সাধের জীবনযানের থামল অভিযান।
তীরের ধারেই তরী ডুবে মরি
কল্পনাতে লাইফ জ্যাকেট ধরি।
এ কূলেতে যায় না ফেরা
অসম্ভব বিধান।
বিশেই আমি বিষ করেছি পান।


ও কূল আমার অনেক দূরের পথ
হাবুডুবু করেই মরি-পাই না কোন রথ।
চেষ্টা করে যতই হাত-পা ছুড়ি
একই পাকে বাধা স্রোতেই ঘুরি।
কুণ্ডলীতে দিচ্ছে এবার একি ভীষণ টান।
বিশেই আমি বিষ করেছি পান


এখন আমার কিছুই করার নেই
স্বপ্ন শুধু মৃত্যুপুরী নিয়েই।
মৃত্যুপুরী চোখ রাঙিয়ে ডাকছে আমাকে
সাড়া আমার দিতেই হবে অবেলার ডাকে
সত্যি এবার জীবন খাতার হল অবসান।
বিশেই আমি বিষ করেছি পান।