কিছু কিছু মুহূর্ত আসে জীবনে -ভোরের সূর্যালোকের মত
যার সংস্পর্শে দূরীভূত হয় জীবনাকাশ ঢেকে রাখা নৈরাশ্যের কুয়াশা
দৃষ্টিসীমা প্রসারিত হয় অসীমে- যেখানে দাড়িয়ে মনে হয়
আকাশটা মিশে যায় নি দিকচক্রবালে- অনন্ত অভিযাত্রায়।
পৃথিবীর সব কোলাহল তখন সুর হয়ে বাজে আর তার ছন্দে
নেচে যায় আঁখির কোনে লক্ষ ফোটন কণা- সীমাহীন আনন্দে।
বুকে চেপে থাকা অবাধ্য চাপ সহসা থমসন প্রভাবে বিতাড়িত
হয়ে হৃদয় ভরে তোলে প্রশান্ত শীতলে- হৃদযন্ত্র ফিরে পায়
কর্মস্পৃহা শুধু ক্ষণিক মুহূর্তের আলোড়নে যেন মুক্তিবেগ
প্রাপ্ত কোন স্যাটেলাইটের নিক্ষেপন মুহূর্ত সুতীব্র উন্মাদনায়।
বৃষ্টিহীন কোন নির্জন রাতে চন্দ্র আভায় নিজেকে ঝলসানোর
অভিলাষে দেহের প্রতিটি স্নায়ু উন্মুখ হয়ে থাকে সেই মুহূর্তে।
বাতাসের ধুলিকনা পরিস্রুত হয়ে ফুসফুসের গাত্রে গাত্রে নির্মল
বিশুদ্ধ বায়ুর ঝটকা আঘাত হানে – নাসিকারন্ধ্রের অভ্যান্তরে
শুধু স্বর্গকাননের ঘ্রান প্রবাহ – পবিত্র শরাবে আবিষ্ট দেহ তনু মন
যেন এ নেশা কাটবার নয়- এ মুহূর্ত ভুলবার নয়- যেন মনে হয়
যাবতজীবন কারাদণ্ড দিয়ে চির বন্দী করে রাখি এই মুহূর্তটাকে।
  


সুপ্রিয়, কবিবন্ধুগণ- আজ আমার জন্মদিন । সবার কাছ থেকে আমি দোয়া কামনা করছি । আর সবাইকে আমার পক্ষ থেকে হৃদয়ের গভীর কোণে জমানো সীমাহীন শুভেচ্ছা এবং ভালবাসা।