সময়ের পরিক্রমায়-
কি এক দৈবলগ্নেই না দেখা হল তোমার সাথে!
জীবন বৃক্ষের রসহীন শুকনো শাখাগুলোতে
যেন আগমন ঘটল নব বসন্তের- ফুলে ফলে
সুসজ্জিত আমার ধরণীর প্রতিটি উশর প্রান্তর,
তোমার মোহময় স্পর্শে-  হে আমার মনোহরি দেবতা!
আর তুমি ভ্রুক্ষেপে চলে গেলে প্রতিনিয়ত
ঘৃণায় ছুঁড়ে ফেলে দিলে  হৃদয়ের গহীনে প্রোথিত
বাস্পযন্ত্রে উথিত রাশি রাশি প্রেমের আকুতি।
ভালবাসার অবমূল্যায়নে -স্নায়ুর প্রতিটি উদ্দিপনা
যেন প্রলয়ংকারী ঘূর্ণিঝরের মত আঘাত হেনেছে
আমার জর্জরিত হৃদপিণ্ডের প্রতিটি উপকূলে।
আমি অনেক ভেবেছি ধ্যানমগ্ন সাধকের মত
খুঁজে বেরিয়েছি উত্তর তোমার ভাবলেশহীন দৃষ্টিতে।
বিধাতার গড়া এই সরব দেহের লালিত্যই যদি হয় সব
জটিলতার সমাধান- ভেতরের অতলস্পর্শী আর্তনাদ যখন
এতটাই নিগৃহীত! তবে আর আমি নির্লজ্জের মত
বারবার তোমার দরজায় কড়া নাড়তে আসব না।
শধু প্রতীক্ষায় থাকব সেদিনের -
আজকের স্বর্গস্পর্শী শরীরের তীব্র আকাঙ্ক্ষার উন্মাদনা
যেদিন ফুরিয়ে যাবে- যেদিন বিমূর্ত ভালবাসার জন্য
তীর্থের কাকের মত ছুটে বেড়াবে তোমার অতৃপ্ত আত্মা।
বৈচিত্রহীনতার বন্দীদশা থেকে মুক্তির প্রত্যাশায়-  
যেদিন তুমি পেতে চাইবে শধু একটি মাত্র বিশুদ্ধ প্রেমাঞ্জলি।
আমি রেখে গেলাম আমার চির অম্লান সৌরভ
সেদিন তুমি ঘ্রান নিও বুকভরে।
https://www.facebook.com/bikkhipto.dorpone#