ভাল আমি এখনও হয়তোবা বাসিনি
তবে ভাল তোমায় আমি বাসতে চাই।
ওই চোখ, ওই মুখ, অধর, কুন্তল
টানছে যে আমায় সর্বদাই।
যে চোখে দেখি ভরা পূর্ণিমা
রঙিন আলো জ্যোতিরময়,
চিরদিন যেন পাইগো আঁধারে
সনির্বন্ধে এই অনুনয়।
আমি চেয়ে থাকি আকাশপানে
সন্ধ্যা সারস শুভ্রতা,
তুমি যদি বল বদলে যাব
থাকব না চেয়ে অযথা।
বুঝেছি আঁখি শীত সকালে
রয়েছি আমি অপেক্ষায়।
জানিয়ে দিয়ো ফাগুন ভোরে
দিয়েছে কি মনটা সায়?