তোমার দু-চোখে কী দেখি আমি ?
কি দেখি !
           দেখি, বিশ্বাস আর নির্ভরতার আশ্বাস;
অধরোষ্ঠের উষ্ণতায় কী পাই আমি ?
কি পাই !
           পাই, প্রেমে ভেজা সমর্পনের স্নিগ্ধ সুবাস;
বাহুবন্ধনের নিবীড়তায় কী চাই আমি ?
কি চাই !
          চাই, সমস্ত ঝড় আড়াল করে,
          এ'র হাতে ও'র হাতটা ধরে,
          যৌথ জীবন, বেঁচে থাকার আকাশ;
তোমার শরীর উথালপাথাল,
আমার শরীর নেশায় মাতাল,
          উষুম উষুম দেহের তাপে
কী খোঁজো তুমি ? কী খুঁজি আমি ?
          দুঃখ হুতাশ যাক পুড়ে যাক;
          মনের সাথে মন মিশে যাক;
আগুন জ্বরে শুদ্ধ হয়ে থাক, বেঁচে থাক
বহু জীবন ভালোবাসার আশ ।।