প্রথমঃ


আদর সোহাগ যতই করো,
এমনও কি বলতে পারো-
"যাও, ওই মেয়েটার হাতটা ধরো,
ওকেই নাহয় দোসর করো;
ও'র সঙ্গেই প্রেম-পিরীতি...
আমার গল্পে টানছি ইতি" ।


দ্বিতীয়ঃ


শুধু নগ্নতায় কি খোঁজো তুমি ?
যা চাও, এভাবে কি পাও !
যৌনতা পেরিয়ে এসো,
আত্মাকে ছুঁয়ে দেখো-
অনন্ত শিহরণ অপেক্ষায় তোমার।


তৃতীয়ঃ


চেঁচিয়ে করবে জয়,
এতো শক্তি কি তোমার আছে ?
ফাঁকা আওয়াজে ভয় পাই না আর...
ভয়, শুধু তোমার ছোঁয়াচ-এ!


চতুর্থঃ


কী এমন কারণ, যে
হাসিতে ভাসিয়েছো মুখ ?
লুকোচ্ছো কোন ক্ষত,
আঁধার ঘেরা সুখ !