চৈত্রের অবসানে,
              বৈশাখের এই প্রথম দিনে,
মনে আছে আশা
              আর প্রাণে বাজে সুর;
যা কিছু বাংলা,
              তা সবই মধুর।
বাংলা মায়ের আশীষ নিয়ে
              ধন্য হতে চাই,
এমন একটি দিনে,
               তাই সবাইকে জানাই -
          "শুভ নববর্ষ"
ভুলে যাও গ্লানি যত
              মনে আনো হর্ষ,


নতুন বছর আনবেই জেনো
সমস্ত উৎকর্ষ ।।