বসন্ত সন্ধ্যা,
মেঘলা আকাশ ,
ঝি রি ঝি রি বৃষ্টি,
আর ঝি ঝি পোকার ডাক,
আর তুমি-আমি।
পথ চলার মাঝে তোমার দেখা ,
আর কিছুটা পথ এক সাথে চলা,
তারপর এক দিন হাড়িয়ে যাওয়া!
যেদিন তুমি এসেছিলে,
সেদিন বুঝিনি প্রেম তুমি এসেছিলে।।