শৈশব কেটে যায় বই খাতার চাপে,
যৌবন কখন আসে তা বুঝতে কেউ কি পারে?
হাঁসতে হাঁসতে জীবন হাঁসি হয়ে গেল,
সব সুখ কখন যেন ফাঁকি দিয়ে গেল,
শৈশবের কিছু হাঁসি স্মৃতি হয়ে রইল
কাজের চাপে পরিবার পর হল
বন্ধুর দেখা পাওয়া গেল না আর
সেও কাজে ব্যস্ত আজ
ভুল করে যদি দেখা হয়ে গেল
সে বলল পরে কথা বলব;
ছুটন্ত ট্রেনের মতো জীবন
ভুল করে যদি পায় একটা প্ল্যাটফর্ম
একটু বিশ্রামের জন্য।
খুঁজে বেড়ায় মায়ের সেই আঁচল
খুঁজে বেড়ায় বাবার সেই চোখ
তখন কেউ ঘুমাতে দিত না
আজ ঘুম পায় না
সময়ের আগে যেন কখন বড় হয়ে-গেছি
দায়িত্ব কাঁধে নিয়ে চলে বেড়াচ্ছি
আমি চাই না এ যাত্রা শেষ হোক
কিন্তু চাই
একটা প্ল্যাটফর্ম আসুক যাতে
বিশ্রাম নিই কিছুক্ষণ...।