ক্ষমা করবেন,
দুঃখিত!
আমি আমার সত্তাকে ছাড়তে পারব না,
আমি আমার আমাকে ভালোবাসি।
আমি নিজেকে ভালোবাসা ছাড়তে পারব না।।
যারা দাবি করে,
আমাকে যারা প্রাণ থেকেও বেশি ভালোবাসে,
আর নির্বিশেষে বলে "ভালোবাসি তোমায়"
দুঃখিত তাদের জানাতে,
তাদের মূল্যবান ভালোবাসার,
অগ্রাধিকারই আমি নই ,
আমি ভালোবাসি আমার স্বতন্ত্রতাকে,
আমার চেতনা, আমার সত্তাকে ,
তোমার ভালোবাসার বদলে ,
আমি হারাতে পারব না আমার ভালোবাসাকে।
ভালোবাসা হারিয়ে যদি ভালোবাসা পেতে হয়;
আমি চাই না তোমাকে;
ধন্যবাদ!
আমাকে ভালোবাসার জন্য।