আমি তুমি আমরা,
দ্বন্দ্ব শুরু হয় আমি দিয়ে,
ধীরে ধীরে এগিয়ে চলে তুমির পানে,
আর থামে আমার এ এসে।


আমি!
বিধাতা আমায় কিছু দেয়নি,
দিয়েছে পোড়া কপাল,
মরণ চাই তাও পাই না,
এই কি বিধির বিধান।।


তুমি!
ভালোবাসা বলে কিছু নেই আজ,
সবই চলচ্চিত্রের কাহিনী,
তোমার মধ্যে মনুষ্যত্ব নেই,
এই পৃথিবীতে মানুষ শুধু আমি,
আর কত কাল আমি একা লড়ব,
তার থেকে ভালো আমি একা রইব।।


আমরা!
আমার ক্ষতি করেছ তুমি,
আমি কি করে তোমায় ক্ষমা করি,
আমি যা দোষ করেছি তা ক্ষমা যোগ্য,
তুমি যা করেছো তা কি করে ক্ষমা করি আমি।


আমি তুমি আমরা,
সবাই ব্যস্ত আজ,
করতে দোষী এঁকে অপরকে,
নিজের দোষ কেউ দেখে না,
দেখে দোষ অপরের ,
আর যদি কাউকে না পায়,
তবে সব দোষ কপালের।।।।