আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে
এ জীবন পূর্ণ কর।
এ জীবন পূর্ণ কর।.........।। কবিগুরু


পূর্ণতা আমার পূর্ণতা , শুধু তোমাতে
এ জীবন পূর্ণ কর।
দেখেছি কত যৌবন আমি
কত বসন্তে বৃষ্টি নেমেছে ঘন মেঘ করি ।
রামধনু রং তার মাঝে
আমার তুমি।।


শরতের হাওয়ায় মণে জাগে শিহরন
আমি অন্ধকার ঘড়ে দেখতে পাই
তোমার আলাপন।


গ্রীষ্ম যখন ঘাম ঝরিয়ে
আমার তৃষ্ণা করে জাগরিত
তোমার হাতের ছোঁয়ায় আমি তৃপ্ত ।।
তুমি তা বোঝ নিত?


শীতের রাতে একলা চাঁদরে
নূপুরের ছমছম তোমায় খোঁজে
বুঝেছি আমি তখনি
আমি পূর্ণতা শুধু তুমি !!


আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে
এ জীবন পূর্ণ কর।
এ জীবন পূর্ণ কর।.........।। কবিগুরু


কবিগুরুর গানটা শুনে মনে এই কবিতা এল।  কেউ আঘাত পেলে ক্ষমা করবেন।