ছুটছে গাড়ি  ভঃ ভঃ
আওয়াজ পাচ্ছি কানে ,
খাতায় লিখছি কি
মন নেই আর মনে ।
পড়ছি পড়া ভাবছি অন্য
পড়া মনে নেই আর ,
কেনো হয় এমন কেনো
মন হারিয়ে যায় বারবার।
পাসের পড়া পড়ি যখন
কাজ করে না মাথা,
এটা না ওটা লেগেই থাকে
হাত কনকন পা ব্যাথা ।
পড়ছি খুব আওয়াজ করে  
সবাই জানে পড়ুয়া ,
পরীক্ষার খাতায় নম্বর আসে
গটাই ফাঁকা ভুয়া ।