ছিল যা হারিয়ে ফেলেছি
মনের মতো জিনিস ,
লক্ষো টাকা দামি নয়
যদি কেউ ফেরত দিস।
মেলা থেকে কেনা
একটি মোমের পুতুল,
কখনও হাত ছাড়া করিনি
কাউ কে দিয়ে এক চুল।
পুতুল যে শুধু পুতুল নয়
আমার মনের দোসর,
বন্ধুর দেওয়া সে জিনিস
তার মধ্যে আছে কত আদর।
ভাবিনি কনো দিন
বন্ধু তুমি কতো দূরে,
তোমার দেওয়া একটি পুতুল
চোখের সামনে থাকত ঘরে।
আজ আমার ঘর ফাঁকা
বন্ধু তুমি কোথায় চলে গেছ,
মনকে বুঝাতে পারিনা
তুমি কি আর মনে রেখেছ?