আজ গগনে মত্ততা লাগছে ভীষণ
আকাশ মেঘে গেল ঢেকে
চাঁদের মুখে পড়ল চুম্বন ।
আকাশ রইল আকাশেতে
চাঁদ আসল কোথা থেকে
প্রেম যুগল মধুর মিলন ।।


বিশ্ব জন দেখে বিস্ফরন
করল সবাইকে কানা-কানি ।
আয় দেখে যা চাঁদের ফুল শোয্যা
আজ যে চাঁদ আকাশের মধুর রজনী ।।


সারা বিশ্ব গগনে ঘন ঘন পড়িছে উল্কাপাত
মেঘের গুরু গরজন বিজ্বলী চমৎকার
জনে জনে ফেরছে বিশ্বে ঢারা ।
থেমে গেছে রাত জেগে আছে তারা
অপূর্ব দৃশ্য অতভূত মায়াবী লিলা
কেউ কখনও দেখেনি  বিশ্ব ভূবণে এমন ধারা ।।


আকাশ চাঁদে জড়া জড়ি একে অপরে
ছাড়া ছাড়া মেঘ এসে আড়াল করল বারে বারে  ।
চাঁদ বদন মিলন মুখ ঢেকে দিল
বিজ্বলী চমকে উঠল ধীরে ধীরে আলো আধারে ।।


              ***=ঁ=***