আমার আনন্দ প্রজাপতির ডানা
রং ছড়াল সে যে মনে।
মধুর সুরে গায়ল ভ্রমর গুন গুন
আনন্দ আমার দ্বিগুণ হয়ে গেলো প্রাণে।।


দেখে কি লাগছে ভালো গগন
এক রাশ পাখি উড়ে গেল বনে।
গাছে গাছে ফুল ফুটে আছে খুব
মৌমাছি নাচি নাচি যায় মধু আহরনে।।


মাঠে ঘাটে ধেনু চরে গলায় বাজে ঘণ্টি
নীল আকাশের অচিন সীমায় উড়ে চিল ঘুড়ী।
রোদ লাগে ঝল্ মল্ রবি ফশল কথা বলে
রাখাল ছেলে মাঠে চলে হাতে নিয়ে ছড়ি।।


সূর্য ডুবার পালা গোধুলী বেলা
পাখিরা আসে ফিরে বাসায় সন্ধে নামে ঢোলে।
শান্ত হাওয়া ফুলের ওপর জমায় নাচের খেলা
ভ্রমরা-মাছির তাল গোল সব সপ্তধুন তুলে ।।


এই দেখে যে আনন্দ আমার
হল রাশি রাশি বলব কি আর কাকে।
দিন দেখি দিন আনন্দ কতো  
মনের মাঝে জমা হয়ে থাকে।।


দয়া করে কবিতাটি কেমন হয়েছে বলবেন আমার প্রিয় পাঠক বন্ধুরা । আজকের কবিতায় আপনার দিকে স্বগত জানাই ।