ঝরেছে তারা আকাশে
ফুটেছে ফুল বাগানে।
এবার যে আমার কি হবে
কেউ এসেছে  সঙ্গোপনে ।।
গোধুলী আকাশে রং লেগেছে
শিউলি ঝোরেছে ভোরের বেল।
চাঁদ হেসেছে চাঁদনী রাতে
না হয় নীরবে হবে কথা বলা।।
নদীর বুকে ঢেউ লেগেছে
কী হবে এবার কে জানে।
পূণির্মা রাতে চাঁদ দেখেছি
ঝিকি মিকি করছে শুধু মনে ।।
যখন দেখি নদীর ওপারে
আর পাশাপাশি কেউ নেই।
ওপারে যে আমার দরকার
এইপারে একা ডাক দেই। ।