ভাবছি এখন তোমার কথাই
ভাবের ঘোরে বিভোর হয়ে যাই
তোমায় কখন পাব কাছে ।
আপন মনে আপন ভবে
একেলা যখন তখন তবে
মন ঘুরে আমার তোমার পাছে ।।


মনের কথা ছড়ায় হাওয়া
মেঘের দেশে আপন ছায়া
তোমার খোঁজে যাচ্ছি খুঁজে ।
আকাশ মাঝে মেঘের ভেলা  
আপন সাজে মনের ঘরে দেয় ঠেলা
ওই যাচ্ছি খুঁজে সবার মাঝে।।


দেশে দেশে সবার কাছে সবার সাথে
মন ছুটেছে মনের কথা খবর নিতে
কোথায় তোমার দেখা পাই।
সীমানা ছেড়ে সীমানার ওপারে
পাহাড় থেকে পাহাড়ে উচুঁ আরো দূরে
কেবল তোমার দেখা নাই।।


ভাবছি দিনে দিনের ফাঁকে
বসেছি একা স্মৃতির ঝাঁকে
লিখছি তোমার কথাই তাই তো।
তোমার দয়ায় সকল মায়ায়
আপন সুখ খুঁজেছি প্রেমের ভাষায়
কবিতার মালা গেঁথেছি কত।।


তোমায় দেখার সাধ রয়ে যায়
সময় কতো দিন বয়ে যায়
তবু মিটে না মনের এক খানি সাধ।
দেখার তোরে  ব্যাকুল হৃদয়
হাঁপিয়ে ওঠে কখন কি হয়
সব কিছু ফেলে রাখি আল্লাদ।।


চোখের দৃষ্টিতে নয় মনের দৃষ্টিতে পাই
স্বপ্ন সমান চোখের তারা শুধু খুঁজে যাই
মেঘের মতো আবছা ছায়া।
ভাবনা মনে বুনে হাজার জাল
তোমার কথাই ক্ষনে ক্ষনে জ্বালে রং মশাল
এ কি বুঝিনা শুধুই মায়া।।


           ----------