হাঁদল পাখি আয়রে আমার
সোনার খাঁচাটিতে ।
আমার মন ভালো নেই আয় বলছি
আম সত্ত দুব খেতে ।।


যা চাইবি তাই দুব
''তুমি '' চকলেট দুব খাবি।
বল এপাড়া ওপাড়া আর যাবি না  
আমার কাছে রইবি।।


তোকে আনেক কিছু দিলাম
তবু তোর পাকা লঙ্কা চাই।
মিষ্টি সন্দেশ মুখে রুচে না
কী আর দুব তোর তোরে ছাই।।


       *******