আমি কবি আমার কবিতা ,
বসন্তের ঝরা পাতা ।
একটি ফুল ফুটে ছিল ,
হৃদয়ের  অনেক ভিতরে রয়ে গেল।
লেখা ভরতি মনের খাতা
ছেড়াপাতা ।
রাস্তার দুধারে খুঁজলে পাওয়া যাবে পায়ে পায়ে চলার ছন্দ,
সেই আমার কবিতা তাতে আছে দ্বন্দ।
যত রাগ কালো দাগ জঞ্জাল  স্তূপ,
অন্তরে অনুরাগ জমে আছে কত কাল, পাথরের মতো চুপ।
পথের ধূলি কণা সূক্ষ ক্ষীণ জীর্ণ হীন যেমন পতিত,
তেমনই ধীক ধীক করে জ্বলে আমার মনের বাতি তো।


                   %%%%%%%%%