আমি তোমার সাথে তুমি আমার সাথে
যাচ্ছি ছায়ার পথে পথে ।
কোথায় যাচ্ছি আমি জানি না তুমি জানো না
যাচ্ছি হাত হাতে।।
নামল চাঁদ আকাশ থকে বেলা গেল থেকে থেকে
সন্ধ্যে হল কখন।
কিছু কথা আমি বলছি কিছু কথা তুমি বলছ
শোনেনি কান শুনল গগন।।
একটা হাওয়া জোরে এল সামনে এসে কিছু বলে গেল
আমি শুনেছি তুমি শুনেছ।
হঠাৎ করে মেঘ ডাকল বৃষ্টি এল
গেলাম আমি ভিজে তুমিও ভিজেছ।।
তার পর তাই হল ঠান্ডায় মন জুড়িয়ে গেল
প্রেম জমে হয়ে গেল বরফ।
আমি চুপ করে রইলাম তুমি চুপ করে রইলে
একই তেলে গেলাম ভেসে আলুর চপ ।।