যত দেখি বার বার
চোখে চোখে কথা কই ।
মুখ বুজে থাকে বসে ও
খোলা থাকে আগে  বই ।।
শরমে ঠোঁট দু'টো
লাল লাল হযে ওঠে ।
ভাবি আমি বাগানের সৌরভ
সব ফুল এক সাথে কেন ফুটে ।।
প্রেম বনে গুন গুন
সুর ওঠে ভেসে যায় ।
ভালো লাগে কি মধুর
দুঁটি চোখ যখন তাকায় ।।
মনে মনে বায়ু বয় হু হু
অনুরাগের ছুরি এসে মারে ।
ভালোবাসা দেয় দোলা
আকাশ থেকে পড়ে ।।
স্বপ্ন দেখি স্বপ্ন আমার
সত্যি হয়ে থাকে ।
চোখ করে ছল্ ছল্
সূর্য সোনা ডাকে ।।
ঝলকানি দেয় কি দারুণ
ঢেউ খেলে যায় হাসি ।
না বলে আর পারছি না
আমি যে গেলাম ভাসি ।।