দিন যদি চলে যায় রাত আসে ফিরে ,


আঁধার ফাঁকে উকি দেয় চাঁদ এসে ঘরে ।


মেঘ দেখে ভয় হয় যদি ওঠে তুফান ,


সাজানো বাগান রক্ষা করে আছে ভগবান।


মন যদি ভেঙে যায় অভাবের আঘাতে ,


স্বপ্ন এসে শিক্ষা দেয় সদা এগিয়ে যেতে ।


চলার পথ কখনো সোজা থেকে যায় বেঁকে ,


ভয় হয় সাহস কে বুকে ধরি সামনে থেকে ।


আশায় বাঁচে জীবন সাঁঝের বেলা কাঁদে ,


সত্যের আলো সূর্য ভরসায় বুক বাঁধে ।


                 #######