পড়ার ফাঁকে তোকে
                      
                      এক বার ভাবলাম ,


লেখার কাগজের  কোণে


                          তোর নাম  লিখে রাখলাম।


তুই আমাকে ভালো বাসু


                           আমি ও তো বুঝি ,


তোর দিকে তাকিয়ে


                          তোর চোখে সুখ তারা খুঁজি ।


কবে কবে কবে  


                    বলবি তুই আমাকে ,


ওদের হয়েছে অমাদেরও হবে


                         কবে পাব তোকে ।


তুই তো বড়োই লাজুক মেয়ে


                             মুখে তোর কথা ফোঁটেনা,


তুই বলবি কি হবে


                      লজ্জার সীমা থাকবেনা ।