আমরা দু'জন একটা আকাশ দু'টি পাখি ,
পরস্পর দ'জন দু'জনকে ভালোবাসতে থাকি ।


গাছ হোক পাতা আমরা কিন্তু দুটি ফুল ,
একে অপরকে ভালোবাসি কম নয় এক চুল ।


আকাশ যদি রামধনু হয় সেইতো ভালোবাসা ,
চাঁদের আলোতে ফোঁটে ওঠে আমাদের প্রেমের ভাষা ।


এক পসলা মেঘের বৃষ্টি মন আমার তোমার ,
ভিজে গাছের পাতা জড়া লাগে বার বার ।


তুমি আমি দু'জন এক হয়েছি মহনায় গিয়ে মিশে ,
একলা চাঁদের জ্যোছনা লেগে ঝরনা যেমন হাসে ।


ঘাসের উপর শিশির আমি তুমি রোদের আলো ,
তুমি আমি পাশা-পাশি সব কিছুই লাগে ভালো ।


আমরা দু'জন নীল সাগর মধ্যিখানে দু'টি দ্বীপ ,
দু'জন দু'জন দিন রজনী আলো আর প্রদীপ ।


                  *******