বৃষ্টি পড়ছে ফোঁটা ফোঁটা
গাছের পাতা বেয়ে ,
মন আমার থোমকে গেছে
তারই দিকে চেয়ে .


ধীরে ধীরে পড়ছে মনে
টপ্ টপ্ করে ,
যদি সে হোত বর্ষার মত
পড়ত গা বেয়ে ঝরে ।
  
বৃষ্টি তো কখন থেমে গেছে
জলের কয়েক ফোঁটা গাছে ,
তাকিয়ে আছি পড়বে কখন
সোজা ওপর থেকে নীচে ।


টপ্ করে পড়ল এক ফোটা
তবু আনেক খন ধরে ,
তার পরে আর হয়নি দেখা
সময় চলে গেছে দূরে ।
          
       ০০০০০০০