যত তুমি দূরে যাও
তত কাছে পাই স্মৃতির স্মরণে ,
ভালোবাসা তোমার
এ হৃদয়ে বর্ষা আনে শ্রাবণে ।
থাকি একা
ভাবিনি তো কখনো ,
তুমিনেই এ জীবন
বেকার হয়ে গেল স্বপ্ন।
রাগ বলে কিছু
ছিল না তো আমার মনে ,
ভেবে ব্যাথা পাই
জানি না তবু কি কারণে ।
জীবন যদি প্রদীপ হয়
সেই প্রদীপের শীখা ,
কাকে আমি বলব ?
তোমাকেই ভেবে রাখা ।
গান তো অনেক আছে
যে গান গাই ,
তোমার আমার জীবন বীণা
এক তারেতে বাঁধতে চাই ।
আমি তোমার শ্যাম
তুমি আমার রাধা ,
তোমার আমার জীবন বীণা
এক তারেতে বাঁধা।


     ঁঁঁঁঁঁ