এই আলো সুন্দর ওই দেখ চাঁদ ,
মাঝ রাতে ফুটে তারা আকাশের ছাদ ।


জ্যোনাকিরা দেয় আলো মিট্ মিট করে ,
ঝিঁ ঝিঁ পোকার গান চিঁ চিঁ সুর ধরে ।


নাচে ফুল তাধিন তাধিন গটা বাগান জুড়ে ,
রজনীগন্ধা গোলাপ টগর সুগন্ধ দেয় ভোরে।


সারা রাত গান আর গান সুরের জলসা ,
বয় ঝড় থর থর কাঁপছে পাখির বাসা ।


আলো আঁধার কালো রাত লাগছে কেমন ফাঁকা ,
তারি মাঝে তারা গেঁথে হাজার তারার লেখা ।


এই রাত মধুরাত সারা রাত সারাটা বেলা,
এই আসরে নেসার ঘোরে চলচ্ছে মায়ার খেলা ।


এই চাঁদ অপরূপ একা একা চুপি চুপি বদলায় ,
চিক্ চিক্ করে শোভা নদীতে ঢেউ খেলে যায়।
          
             %%%%%%%%