যে কথা যায়না বলা,
মুখে আনি কি করে ;
তোমায় দেখে ওমন ,
না বলে থাকি কি করে।


দিন দিন দিন যায় ,
তুমি আর আসো না;
শুধু তোমাকে ভালোলাগে,
কেন আমি বুঝিনা ।


না ছিলে ভালোই ছিলাম,
এসে তুমি চলে গেলে ;
কিছু যেন হারিয়ে গেল ,
দুঃখ হয় মনে পড়লে ।


পাওয়া না পাওয়ার জন্য,
পাগল হয় মানুষ কেন?
কোন ভাষাতে বলব আমি,
বুঝবে তুমি"আমি তোমার জন্য"।


     *******