আমি স্বপ্ন দেখি দিনে রাতে ,
জানি না কি হবে কি হোতে ।
মাঝ রাতে স্বপ্ন ভেঙে গেলে ,
বিছানা ভিজে চোখের জলে ।
আমি স্বপ্ন দেখি ঐ আকাশ ,
মাটিতে ছুয়েঁ গেছে  চার পাশ ।
টাকায় ভরা ভূবন পরিপাটি,
নাই শূণ্য উধাও ধূলি মাটি ।
আমি মাঝ রাতে উঠে দেখি একা ,
যেমন ছিলাম তেমনি আমার থাকা ।
সবার হাতে লাক্সারি গাড়ির চাবি-কাঠি ,
যে দিকে তাকাই প্রপাটি আর প্রপাটি ।


   @@@@@