আমার জীবনে যখন ছিল পারু ,
তখন আমার জীবনে কেউ ছিলন দারু ।
আমার যখন হয়ে গেল কেউ নয় পারু ,
তখন আমার জীবনে সব কিছুই হল দারু।
কথা দিয়ে ছিল আমায় আমার পারু ,
কথা না দিয়েও কথা রেখে যাচ্ছে দারু ।
জীবনে আমার এক মাত্র প্রেম ছিল সুপ্রিয় পারু ,
চোলে গিয়ে বুঝিয়ে দিল পারু নয় জীবনে সঙ্গী হয় দারু ।
চোলে গেল তবু রেখে গেল স্মৃতি আমার যে পারু ,
ভুলি আমি কি করে ভুলার তোরে রেখেছি তাই দারু ।
ছেড়ে যাবার পরেও আমায় কত বার বলেছিল পারু ,
দেবদা এভাবে নিজেকে শেষ করে দিওনা খেয়ে ছাই দারু ।
আজও পরের ঘরে গিয়ে ভেবে মরে আমার পারু ,
দেবদা কেন জীবনকে শেষ করে দিচ্ছ পারু বিনা খেয়ে দারু ?


         ##########